মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে

শ্রীমঙ্গলে বনভূমি দখল ও অগ্নি সংযোগের অভিযোগে যুবক আটক

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: শ্রীমঙ্গলে বনভূমি দখল ও অগুন দিয়ে সাজানো বাগান পুড়িয়ে দেওয়ার অভিযোগে একাধিক মামলার আসামী সরোয়ারকে আটক করেছে পুলিশ। গ্রেফারকৃত সারোয়ারের বিরুদ্ধে শ্রীমঙ্গল থানায় অস্ত্র, মাদক, বনের গাছ চুরিসহ সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে ২০টির বেশী মামলা রয়েছে বলে জানা গেছে। ২০০১ সালে উপজেলার কাকিয়াবাজার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক পরিতোষ পালকে কুপিয়ে হাত পা কেটে নেয়া ও ২০১২ সালে এক সাংবাদিককে দা দিয়ে কোপানোর অভিযোগ রয়েছে সারোয়ারের বিরুদ্ধে। তার লাগামহীন অত্যাচারে অতিষ্ঠ হয়ে এলাকার মানুষ তথকালিন সেনাবাহিনীর ক্যাম্পে অভিযোগ করে। অভিযোগের ভিত্তিতে ১/১১ এর সময়ে সেনাবাহিনীর হাতে অস্ত্রসহ আটক হয় সন্ত্রাসী সারোয়ার।

মামলার বাদী তারেক জানান, উপজেলার সোনাছড়া-জাগছড়া চা বাগান সংলগ্ন ১৫৮ একর জমির উপর ‘ফিডার বাবুর বাগান’ নামে তাদের একটি পৈত্রিক বাগান রয়েছে। বাগানে প্রায় কয়েকশ প্রজাতির কয়েক হাজার ফলদ, বনজ ও ঔষধি গাছ সৃজন করা ছিল। এসব গাছের বয়স প্রায় ৪০ থেকে ৬০ বছর।

উল্লেখ্য, শ্রীমঙ্গলের অধিক মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী সারোয়ার ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কায়দায় এসব মূলব্যবান গাছ কেটে চুরি করে নিচ্ছিল। গত ৬ ফেব্রুয়অরি ত্রাস সৃষ্টি করে বাগান দখল করতে বাগানে আগুন ধরিয়ে দেয় তারা।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুছ ছালেক বলেন, সারোয়ারের গ্রেফতারের পাশাপাশি বাকি আসামীদের আটকের চেষ্টা চলছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com